Tecno Spark 20 Pro Plus: দামের তুলনায় কেমন? বিস্তারিত রিভিউ

Tecno spark 20 pro plus

Tecno spark 20 pro plus এটি একটি মিড রেঞ্জ বাজেট স্মার্টফোন। বাংলাদেশ মার্কেটে এই ফোনের ব্যাপক চাহিদা রয়েছে কারণ এই বাজেটে এই ফোনটি বেশ ভালো কিছু প্রভাইড করছে ইউজার দের।

আজকে আমরা এই ফোনটির সকল ফির্চার নিয়ে আলোচলা করবো, কেনো এই ফোনটি সবার পছন্দের তালিকার প্রথমে রয়েছে। এই ফোনটি আপনার জন্য ভালো একটি চয়েজ হয়ে কিনা সেইটা খুব সহজেই জানতে পারবেন।

Tecno spark 20 pro plus

ডিজাইন এবং বিল্ড কোয়ালিটিঃ

সবার আগে এর ডিজাইন নিয়ে কিছু কথা বলা যায়, এবারের Tecno Spark 20 pro plus এর ডিজাইটা বেশ ইউনিক করার চেষ্টা করে তারা। মোবাইলটির দুই দিক থেকে 56.5° কার্ভ ডিজাইন করেছে, যা হাতে নিয়ে বেশ ভালো হ্যান্ডগ্রিফ পাওয়া যায়।

মোবাইল এর থিকনেস হলো 7.55mm আল্টা স্লিম বডি এবং যার মিডেল বডি ফ্রেম এর থিকনেস হলে 3.0mm। পানি থেকে রক্ষা করার জন্য রয়েছে IP53 এর রেটিং। মোবাইলটির পেছনে রয়েছে একটি গোলাকার ক্যামেরা বাম যেখানে রয়েছে 108MP মেইন ক্যামেরা এবং একট 2MP ম্যাক্রো ক্যামেরা।

মোবাইল এর ব্যাক সাইড টি ম্যাট লেদার ফিসিন দেওয়া হয়েছে। রয়েছে 32MP সেলফি ক্যামেরা। এছাড়াও রয়েছে 400% বিগ ভলিউম স্টেরিও ডুয়েল স্পিকার যা যথেষ্ট পরিমান লাউড। রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সর এবং প্রয়োজনীয় সব পোর্ট অ্যান্ড বাটন।

ডিসপ্লেঃ

Tecno Spark 20 pro plus -এ ডিসপ্লে হিসাবে ব্যবহার করা হয়ে 6.78’’ FHD+ Amoled Curve ডিসপ্লে। যার বেজেলগুলি খুব পাতলা যা ফোনটিকে একটি প্রিমিয়াম লুক দেয়। এর রেজুলেশন হলো 1080×2436 পিক্সেল যা ভিডিও দেখার অভিজ্ঞতা আরও বাড়িয়ে দেবে।

ফোনটিতে রয়েছে 120Hz রিফ্রেস রেট যা বিভিন্ন ধরনের অ্যাপ ওপেন ও ক্লোজ এবং মাল্টিটাস্কিং এর ক্ষেত্রে বেশ একুরেট ও ফাস্ট কাজ করে। মোবাইল এর পিক ব্রাইটনেস হলো 1000nit যা ইন্ডোর এবং আউটডোর ভালো ব্রাইটনেস ধরে রাখতে পারে।

ডিসপ্লের সুরক্ষার জন্য, Tecno Spark 20 pro plus -এ কর্নিং গরিলা গ্লাস 5 এর প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা স্ক্র্যাচ ও ক্ষতির হাত থেকে আপনার স্মার্টফোন কে রক্ষা করবে।

Tecno spark 20 pro plus

ক্যামেরাঃ

Tecno Spark 20 pro plus -একটি বাজেট ফোন হলেও এর ক্যামেরা সিস্টেমটি অনেকের মন কেড়েছে। আসুন এর ক্যামেরা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক:

প্রাইমারি ক্যামেরা

মোবাইলটিতে রয়েছে 108 MP আল্টা মেইন ক্যামেরা। প্রাইমারি ক্যামেরাটি দিনের বেলায় খুবই ভালো ফটো তুলতে পারে। খুব ভালো ভাবে কালার এবং ডিটেইলস ধরে রাখতে পারছিলো যার কারণে ছবি গুলো দেখতে অনেক ভালো লাগে।

এছাড়া রয়েছে একটি ম্যাক্রো লেন্স ক্যামেরা রয়েছে যার সাহায্যে ছোট ছোট বস্তুর খুব কাছ থেকে ছবি তোলা যায়। এবং ডেপথ সেন্সরটি বোকেহ ইফেক্ট তৈরি করতে সাহায্য করে।

সেলফি ক্যামেরা

সেলফি ক্যামেরা হিসাবে 32MP এর গ্লুইং সেলফি ক্যামেরা রয়েছে যা খুবই ভালো সেলফি তুলতে পারে। এর সেল্ফি গুলো যথেষ্ঠ পরিমান ভালো। সেল্ফি লাভারদের বেশ পছন্দ হবে এর সেলফি গুলো।

এই ফোনটি দিয়ে 2K পযন্ত ভিডিও রেকর্ড করতে পারে। একি সাথে সামনের এবং পিছনের ক্যামেরা দিয়ে একসাথে ভিডিও রেকর্ড করতে পারবেন। কম আলোতেও ভালো ছবি তোলার জন্য নাইট মোড রয়েছে যা লো লাইটে বেশ ভালো মানের ছবি তুলতে পারে।

Tecno Spark 20 pro plus এর ক্যামেরা সিস্টেমটি এই দামের ফোনের জন্য খুবই ভালো। 108MP প্রাইমারি ক্যামেরাটি দিনের বেলায় খুবই ভালো ফটো তুলতে পারে, আবার এর সেলফি ক্যামেরাটিও খুবই ভালো। যদি আপনি একটি বাজেট ফোন খুঁজছেন যার একটি ভালো ক্যামেরা আছে, তাহলে এটি একটি ভালো বিকল্প হতে পারে আপনার জন্য ।

পারফরম্যান্স

Tecno Spark 20 pro plus একটি মিড-রেঞ্জ স্মার্টফোন যা তার দামের তুলনায় অনেক ভালো পারফরম্যান্স দেয়। এই ফোনটি দৈনন্দিন কাজ, গেমিং এবং মাল্টিটাস্কিং-এর জন্য একটি দুর্দান্ত বিকল্প।

প্রসেসর

প্রথমেই এর প্রসেসর নিয়ে কথা বলি, ফোনটিতে MediaTek Helio G99 আলটিমেট চিপসেট ব্যবহার করা হয়েছে, যা একটি 4G প্রসেরর যা বেশ শক্তিশালী একটি প্রসেসর। এই প্রসেসরটি ভারি গেমিং এবং ভিডিও এডিটিংয়ের মতো কাজগুলোকে সহজে সামলাতে পারে।

এই প্রসেসর দিয়ে PUBG Mobile, Free Fire Mobile, Call of Duty এর মতো ভারি গেমস গুলো কোন প্রকার লেক বা ফ্রেম ড্রপ ছাড়াই খেলতে পারবেন। এছাড়া ছোট ছোট গ্রাফিক্স এর কাজ খুব সহজেই করতে পারবেন। 

র‍্যাম এবং স্টোরেজ

ফোনটিতে 16GB পর্যন্ত RAM এবং 256GB স্টোরেজ স্পেস রয়েছে। যা দৈনন্দিন ব্যবহারের জন্য বেশ ভালো একটি স্পেস স্টোরেজ। আপনাকে এক্সটা কোন ম্যামরি কার্ড ব্যবহার করতে হবে না।

গেমিং পারফরম্যান্স

MediaTek Helio G99 আলটিমেট মোটামুটি ভালো মানের একটি গেমিং বলা চলে। যা দিয়ে আপনি মিডিয়াম সেটিংসে জনপ্রিয় গেমস গুলি যেমন pubg, free fire ইত্যাদি গেমস ভালো ভাবেই খেলতে পারবেন।

আপনি যদি একটু হেভি গ্রাফিক্সের গেমস গুলি খেলতে যান তাহলে কিছুটা ফ্রেম ড্রপ দেখতে পাবেন। তাছাড়া এই প্রসেসর দিয়ে দৈনন্দিন কাজ গুলো বেশ ভালো ভাবেই করতে পারবেন। 

অপারেটিং সিস্টেম

Tecno Spark 20 pro plus অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম 14 দিয়ে রান করছে যা বর্তমানে লেটেস্ট অপারেটিং সিস্টেম।

এক কথায় বলতে গেলে এটি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন যা তার দামের তুলনায় অনেক ভালো পারফরম্যান্স দেয়। এই ফোনটি দৈনন্দিন কাজ, গেমিং এবং মাল্টিটাস্কিং-এর জন্য একটি দুর্দান্ত বিকল্প। যদি আপনি মিড-রেঞ্জে একটি ভালো স্মার্টফোন খুঁজছেন, যার পারফরম্যান্স হবে সুপার লেভেলের তাহলে Tecno Spark 20 pro plus আপনার জন্য একটি ভালো বিকল্প হতে পারে।

ব্যাটারি

Tecno Spark 20 pro plus -এ 5000mAh এর একটি লং-লাষ্টিং ব্যাটারি রয়েছে যা সাধারণ ব্যবহারে আপনি ১দিন চালিয়ে নিতে পারবেন। আপনি যদি একটু হেবি ইউজার হন যেমন গেমস খেলেন বা গ্রফিক্স এর কাজ করেন তাহলে আপনাকে দিনের শেষে চার্জ করে নিতে হবে।

মোবাইলে থাকা 5000mAh ব্যাটারি চার্জ করার জন্য রয়েছে 33W এর সুপার ফাস্ট চার্জিং সিস্টেম যা দিয়ে আপনি খুব তারাতারি ফুল চার্জ করতে পারবেন।

মোবাইল এর দাম

Tecno Spark 20 pro plus বাংলাদেশ মার্কেট তিনটি কালার ভেরিয়েন্ট এ পাওয়া যায় Temporal Orbits, Lunar Frost, Magic Skin 2.0 Green। এছাড়া এর একটি মাত্র বেস-ভেরিয়েন্ট রয়েছে 16/256GB।

বাংলাদেশ মার্কেট 16/256GB ভেরিয়েন্ট এর দাম রাখা হয়েছে ২৬৯৯০/- টাকা। যা এই প্রাইস পয়েন্টে অন্য সব ব্যান্ডের মোবাইল এর থেকে বেশ ভালো কিছু প্রভাইড করছে টেকনো।