Oppo Reno 8t ক্যামেরাওয়ালা ফোন বাংলা রিভিও

OPPO Reno 8T হলো reno series-র একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন যা 2024 সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের বাজারে লঞ্চ করা হয়েছে । ফোনটিতে 100MP মেইন ক্যামেরা, 5000mAh ব্যাটারি এবং 33W ফাষ্ট চার্জিং সহ বেশ কিছু আকর্ষণীয় ফির্চার রয়েছে আজকে সেই সকল ফির্চার নিয়ে বিস্তারিত আলোচনা করবো। যা আপনাদের মোবাইলটা কেনার ক্ষেত্রে সাহায্যে করবে।

ডিজাইন:

প্রথমেই ফোনটির ডিনাইন নিয়ে কথা বলা যাক oppo Reno 8T এর ডিজাইনটা খুবই স্লিম রাখার চেষ্টা করেছে OPPO। মোবাইলটির থিকনেস 7.80 মিলিমিটার এবং ফোনটির ওজন 180 গ্রাম। ফোনটির ব্যাক সাইড এ ফাইবারগ্লাস লেদার ফিনিস দেওয়া হয়েছে যার কারণে ফোনটি হাতে নিলে প্রিমিয়াম একটা ফিল পাবেন। এছাড়া প্রয়োজনীয় সব পোর্ট অ্যান্ড বাটন পেয়ে যাবেন মোবাইলটি তে।

ডিসপ্লেঃ

এবার ডিসপ্লে নিয়ে কথা বলা যাক, Oppo Reno 8T -তে 6.43-ইঞ্চি AMOLED ডিসপ্লে রয়েছে যার রেজুলেশন 1080 x 2400 পিক্সেল যার পিক ব্রাইটনেস 600nits যা ইন্ডোর এবং আউটডোর ভালো ভাবেই দেখা যায়। এটি 90Hz রিফ্রেশ রেট রয়েছে যা স্মুধ স্ক্রোলিং দেয় এবং অ্যানিমেশন গুলো ফাষ্ট যা আপ্স ওপেন ও ক্লোজ এর ক্ষেত্রে ফাস্ট এন্ড একুরেট কাজ করে।

ক্যামেরা:

Oppo Reno 8T-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে যার মধ্যে রয়েছে 100MP মেইন ক্যামেরা, 2MP ম্যাক্রো ক্যামেরা এবং 2MP ডেপথ ক্যামেরা। 100MP এর মেইন ক্যামেরার ছবি গুলো বেশ ভালো ভাবে ব্রাইটনেস ধরে রাখতে পারে। লো লাইটের এর মেইন ক্যামেরা দিয়ে ভালো মানের ছবি পাবেন আশাকরি। এর সাথে থাকা 2MP ম্যাক্রো ক্যামেরা এবং 2MP ডেপথ ক্যামেরা ক্লোজ ও পোর্টেট মুড খুব ভালো কাজ করে।

ফ্রন্টে 32MP সেলফি ক্যামেরা রয়েছে। যা এর সেল্ফি গুলা সেল্ফি লাভার দের বেশ ভালো লাগবে। 32MP সেলফি ক্যামেরাটি বেশ ভালোভাবে সার্ফনেস, ডিটেইলস ধরে রেখে ভালো ছবি তুলতে পারে।

আরও পড়ুনঃ
Realme c67 price in bangladesh বাংলা রিভিও

পারফরম্যান্স:

Oppo Reno 8T-তে MediaTek Helio G99 প্রসেসর রয়েছে যা 8GB RAM এবং 128GB বা 256GB স্টোরেজের রয়েছে। ফোনটি ColorOS 13.0 অপারেটিং সিস্টেমে এ রান করছে। Helio G99 প্রসেসরটি দৈনন্দিন ব্যবহারের জন্য যথেষ্ট শক্তিশালী এবং এটি গেমিং এবং মাল্টিমিডিয়া কার্যক্রমের জন্যও যথেষ্ট ভালো। আপনি Free Fire, Pubg হাই গ্রাফিক্স এ বেশ ভালো পারফর্মেন্স পাবেন।

ব্যাটারি:

Oppo Reno 8T -তে 5000mAh ব্যাটারি রয়েছে যা দীর্ঘস্থায়ী ব্যাকআপ প্রদান করে। রেগুলার কাজের ক্ষেত্রে আপনি একদিন ব্যাকআপ পাবেন আর যদি একটু হেভি ইউজার হন গেমিং করে তাহলে দিনের শেষে আপনাকে ফোনটি চার্জ করে নিতে হতে পারে। ফোনটিতে থাকা 5000mAh ব্যাটারি চার্জ করার জন্য রয়েছে  33W ফাষ্ট চার্জার। কোম্পানি বলছে 5 মিনিট চার্জ করে 2 কলিং করতে পারবেন।

Oppo Reno price in bangladesh

Oppo Reno 8T -এ বাংলাদেশ মার্কেটে এর 8/128গব ভেরিয়েন্ট এর দাম রাখা হয়ে ৩২৯৯০ /- টাকা।

আরও বিস্তারিত জানান জন্য ভিজিট করতে পারেন তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.oppo.com/bd